Kia Sonet Facelift VS Tata Nexon Facelift : কোন গাড়িটি আপনার জন্য বেস্ট? বুঝে নিন তুলনা দেখে

Kia Sonet Facelift নাকি Tata Nexon Facelift, তুলনা দেখে বুঝে নিন কোনটি আপনার জন্য উপযুক্ত

Kia Sonet Facelift VS Tata Nexon Facelift : Kia-র গ্রাহকদের জন্য সুখবর। অবশেষে শুরু হতে চলেছে Kia Sonet Facelift SUV-র Pre Booking। কবে থেকে শুরু হচ্ছে Kia Sonet Facelift SUV-এর Pre Booking? কত টাকা দিয়ে Booking করতে হবে?

Kia Sonet Facelift VS Tata Nexon Facelift

HT Auto Sources অনুযায়ী, চলতি বছরের 20 শে ডিসেম্বর থেকে Sonet Facelift SUV-র Pre Booking শুরু হবে। 25 হাজার টাকার বিনিময়ে আপনারা এই দুর্দান্ত মডেলটি Pre Book করতে পারবেন। এটি Kia-র Official Website থেকে Book করা যাবে। Kia Sonet 2020 সালের September-এ প্রথম লঞ্চ হয়েছিল। Sonet আসলে Kia-র দ্বিতীয় Best Selling মডেল। চলতি বছরের November পর্যন্ত Kia 2.83 লাখ Unit বিক্রি করেছে। এর পর থেকে Kia Sonet নিয়ে খুব একটা খবর শোনা যায়নি।

প্রায় 3 বছর পর Kia Sonet নিয়ে খবর সামনে আসছে। Kia Sonet-এর Updated Version হতে চলেছে এই নতুন Sonet Facelift SUV। এই মডেল ভারতীয় বাজারে Tata Nexon, Mahindra XUV300, Maruti Suzuki Brezza আর Hyundai Venue-র সাথে প্রতিযোগিতায় নামবে। নীচে দেখে নিন Kia Sonet Facelift VS Tata Nexon Facelift-এর তুলনা।

Kia Sonet Facelift VS Tata Nexon Facelift দেখে নিন পার্থক্য :-

Sonet-এর Length 3,995mm আর Width 1,790mm। এই মডেলের Height 1,642mm। তবে এর Wheelbase 2,500mm। অপরদিকে Tata Nexon, Sonet-এর তুলনায় Width 14mm বেশি। কিন্তু Height আবার Sonet-এর থেকে কম।

Kia Sonet Facelift-এ ADAS Technology ব্যাবহার করা হয়েছে। এই Feature Sonet-কে Nexon-এর থেকে এগিয়ে নিয়ে যাবে। Sonet-এ 25টি Safety Features রয়েছে।

আরও পড়ুন : Kia India : গ্লোবাল মার্কেটে রাজত্ব করতে প্রস্তুত Kia, শীঘ্রই তৈরি হবে 100টি আউটলেট

Kia Sonet Facelift-এ সিঙ্গেল 1.5 লিটার ডিজেল ইঞ্জিন রয়েছে। যা 114bhp শক্তি তৈরি করতে পারে। আর 250nm টর্ক তৈরী করে। অপরদিকে Nexon-এ 1.2 লিটার টার্বো পেট্রোল Engine রয়েছে। যা 118bhp শক্তি তৈরি করতে পারে। 170nm টর্ক তৈরী হয়।

আরো পড়ুন