Bike Tips : শীতে স্টার্ট নিচ্ছে না বাইক? অবশ্যই করুন এই কাজ, ফল পাবেন হাতেনাতে

শীতকালে বাইক তাড়াতাড়ি স্টার্ট হতে চায় না। তবে আপনারা কিছু টিপস আর ট্রিকস মানলে এই সমস্যা থেকে সহজেই রেহাই পেতে পারবেন। জেনে নিন।

Bike Tips : শীতকাল শুরু হয়ে গেছে। এই সময় বিভিন্ন ধরনের অসুবিধা দেখা হয়। ঠান্ডার প্রভাব এবছর বেশ ভালোই পড়েছে। শীতকালে বাইক তাড়াতাড়ি স্টার্ট হতে চায় না। এই কারণে অফিসে বা কোন কাজে যাওয়ার সময় বেশ দেরি হয়ে যায়। শীতের সময় বাইকের এভাবে দেরি করে স্টার্ট হওয়া খুব সমস্যার হয়ে দাঁড়িয়েছে।

Bike Tips

তবে আপনারা কিছু টিপস আর ট্রিকস মানলে এই সমস্যা থেকে সহজেই রেহাই পেতে পারবেন। আর কোথাও যাওয়ার সময় অসুবিধা হবে না। আজকের প্রতিবেদনে এমনই কিছু দুর্দান্ত টিপস আপনাদের বলব। এই টিপসগুলি সঠিকভাবে মানতে পারলে শীতের সময় বাইক স্টার্ট করতে অসুবিধা হবে না। জেনে নিন বিস্তারিত।

Bike Tips : শীতে বাইক স্টার্ট না নিলে কি করবেন জেনে নিন 

সাধারণত শীতকালে ইঞ্জিনের ভেতরের তেল ঠান্ডা হয়ে যায়। এই কারণে বাইক স্টার্ট হতে চায় না। সকাল সকাল আপনার বাইক যদি সেল্ফ স্টার্ট না হয়, তাহলে সেলফের বদলে কিকের ব্যবহার করুন। শীতকালে সেল্ফ স্টার্ট এর তুলনায় বেশি পাওয়ার Circulate করে। এই কারণে বাইক তাড়াতাড়ি স্টার্ট হয়।

আরও পড়ুন : Top Bikes 2023 : Aprilia থেকে Royal Enfield, 2023-এর বাজার কাঁপাচ্ছে যে 5টি দুর্দান্ত বাইক

কিন্তু আপনার বাইক যদি কিক দিয়েও স্টার্ট না হয়, তাহলে বাইকে ধাক্কা দিয়েও স্টার্ট করতে পারেন। আপনি কারও সাহায্য নিয়ে বাইক ধাক্কা লাগাতে পারেন। এরপর ফাস্ট গিয়ারের বদলে, অন্য যে কোন গিয়ারে বাইক চালু করতে পারেন।

আরও পড়ুন : Bajaj Dominar 400 VS Aprilia RS 457 : কোনটি হবে আপনার জন্য বেস্ট? বুঝে নিন পার্থক্য দেখে

অনেকেই Single Stand-এ বাইক দাঁড় করান। চেষ্টা করবেন শীতকালে Double Stand-এ বাইক দাঁড় করানোর। এর ফলে বাইকে তেল একদিকে জমবে না। আর বাইক চালু করতে কোনো সমস্যা হবে না।

আরো পড়ুন