Kinetic Green Zulu VS Okinawa Praise Pro : কোন ইলেকট্রিক স্কুটারটি হবে আপনার জন্য বেস্ট? বুঝে নিন তুলনা দেখে

Kinetic Green Zulu নাকি Okinawa Praise Pro, কোনটি হবে আপনার জন্য উপযুক্ত? দেখুন তুলনা

Kinetic Green Zulu VS Okinawa Praise Pro : সময়ের সাথে তালমিলিয়ে ইলেকট্রিক স্কুটারের চাহিদাও বাড়ছে দ্রুতগতিতে। বিশেষ করে দুই-চাকার গাড়ির ক্রেজ সর্বত্র। বেশ কয়েক বছর ধরে EV স্টার্ট আপস এবং বিভিন্ন রকমের লিগাসি প্লেয়াররা লঞ্চ করে আসছে বিপুল পরিমান দুই চাকার গাড়ি। এই দুই চাকার গাড়িগুলোর মধ্যে বেশিরভাগই স্কুটার। সাম্প্রতি যে দুই চাকার ইলেকট্রিক স্কুটার ইন্ডিয়ান বাজারে আসতে চলেছে, সেটি হল Kinetic Green Zulu। ইলেকট্রিক স্কুটিটি সহজেই চারিপাশের শহর ঘুরতে পারবে এবং দামও সাধ্যের মধ্যে। এই স্কুটার পাওয়া যাবে 1 লাখ টাকার কমেই পাওয়া যাবে।

Kinetic Green Zulu VS Okinawa Praise Pro

Kinetic Green ব্র্যান্ড লঞ্চ করছে নতুন ইলেকট্রিক স্কুটার Zulu, যেটি পুরনো শোরুম গুলোতে 94,900 টাকা দামে পাওয়া যাবে। ইলেকট্রিক স্কুটারটিকে স্টাইলিশ অথচ প্র্যাকটিক্যাল লুক দেওয়া হয়েছে। ধরে নেওয়া যায়, EV ব্র্যান্ডের ইলেকট্রিক স্কুটার বাজারে আরো অনেক জনপ্রিয় গাড়িকে টেক্কা দেবে, যেমন- Ola Electric’s S1X+ এবং Okinawa Praise Pro

Kinetic Green Zulu VS Okinawa Praise Pro : দেখে নিন তুলনা 

  • Kinetic Green Zulu 94,900 দামের মধ্যেই পাওয়া যায়। তবে এই মুল্যটি FAME 2 সাবসাইডসের জন্য বিশেষ অফার। সাবস্ক্রিপশান মডেলের মধ্যে কিনতে চাইলে Kinetic Green Zulu এর মুল্য নেমে দাঁড়ায় 69,000
  • অন্যদিকে প্রতিযোগী গাড়ি Okinawa Praise Pro ইলেকট্রিক স্কুটারের মুল্য 99,645
  • লেটেসট Kinetic Green Zulu ইলেকট্রিক স্কুটারে আছে একটি 2.27kWh ব্যাটারি প্যাক।
    এই স্কুটিটির ইলেকট্রিক প্রপালশান সিস্টেমের ওপর ভিত্তি করে 2.8bhp পিক পাওয়ার নিতে পারে এবং প্রতি চার্জে 60Kmph গতিবেগে 104 কিলোমিটার পর্যন্ত যেতে পারে। আরো একটি দুর্দান্ত ফিচার হল, প্রায় 30 মিনিটের মধ্যে 80% এর মতো চার্জ হয়ে যায়। এই EV-তে আছে একটি 15Amp চারজিং সকেট।
  • অন্যদিকে, Okinawa Praise Pro ইলেকট্রিক স্কুটারে আছে একটি 2.08 kWh ব্যাটারি প্যাক। যদিও ইলেকট্রিক স্কুটারটি 3.62 bhp পিক পাওয়ার নিতে পারে। একবার চার্জে প্রায় 81 কিলোমিটারের মতো রেঞ্জ কভার করতে পারে। প্রায় 56 Kmph এর টপ স্পিডে দৌড়াতে পারে এই স্কুটার।

আরও পড়ুন : Kawasaki Eliminator 450 : ভারতের গ্লোবাল মার্কেট কাঁপাতে আসছে Kawasaki Eliminator 450, এইদিন হবে লঞ্চ

আরো পড়ুন