ADVERTISEMENT

BGMI Relaunch 29th May: প্রতীক্ষার আবসান, আজ থেকে খেলা যাবে BGMI

Android ও iOS ইউজারদের জন্যে সুখবর, আজ থেকে ডাউনলোড করা যাবে BGMI

ADVERTISEMENT

জনপ্রিয় অনলাইন মাল্টিপ্লেয়ার ব্যাটল গেম BGMI বা BattleGrounds Mobile India এখন ভারতে খেলার যোগ্য। অ্য়ান্ড্রয়েড ইউজাররা ২৭ মে থেকে গুগল প্লে স্টোর থেকে প্রিলোড করেছিলো BGMI গেম। তবে এই গেমটি এখনও অ্যাপল অ্যাপ স্টোরে উপলব্ধ নয় বলে জানা যাচ্ছে। যদিও এই বিষয়ে Krafton জানিয়েছিল, iOS ইউজাররা ২৯ মে থেকে অ্যাপেল স্টোর থেকে ডাউনলোড করতে পারবে। BattleGrounds Mobile India বা BGMI গেমটির মধ্যে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। 

ADVERTISEMENT

BGMI গেমে কি পরিবর্তন করা হয়েছে-

খেলার সময় সীমাবদ্ধ করা হয়েছে: সম্প্রতি জানা যাচ্ছে,  BGMI নতুন সংস্করণে প্রাপ্তবয়স্ক এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য খেলার সময় সীমাবদ্ধ করা হয়েছে। অর্থাৎ গেমাররা আর ২৪x৭ গেমটি খেলতে পারবে না এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সম্প্রতি একটি প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, প্রাপ্তবয়স্ক অর্থাৎ ১৮ বছরের বেশী বয়সী গেমাররা এই গেমটি এক দিনে ম্যাক্সিমাম ৬ ঘণ্টা খেলতে পারবে এবং ১৮ বছরের কম বয়সীদের গেমাররা ৩ ঘণ্টা খেলতে পারবে। যুব সম্প্রদায়ের মধ্যে গেমিংয়ের প্রতি আসক্তি সমস্যার সমাধানের জন্য খেলার সময়সীমার উপর বিধিনিষেধ করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

BGMI Relaunch 29th May: প্রতীক্ষার আবসান, আজ থেকে খেলা যাবে BGMI

সম্প্রতি, গত বছর একাধিক কারনে গুগল প্লে স্টোর এবংঅ্যাপেল অ্যাপ স্টোর থেকে বিজিএমআই (BGMI) গেমটি সরিয়ে দেওয়া হয়েছিলো। প্রায় ১২ মাস বিজিএমআই ব্যান থাকার পর অবশেষে ভারত সরকার এই গেম এর উপর নিষেধাজ্ঞা তুলে নেয়। BattleGrounds Mobile India বা BGMI ইউজারদের লগইনে ৪ টি পার্মানেন্ট ড্রেস দিছে। এছাড়াও স্ক্রীন, বন্দুক, মানচিত্রে পরিবর্তন আনা হয়েছে। Krafton নতুন সংস্করণে 2.5 আপডেট এনেছে। 

Krafton India-এর CEO Sean Hyunil Sohn জানিয়েছেন, ইন্ডিয়াতে পুনরাই আই গেমটি চালু করতে পেরে আমরা অত্যন্ত খুশি এবং আমরা ভারত সরকারকে ধন্যবাদ জানাচ্ছি।

বিজিএমআই (BGMI) একটি টিপিপি-এফপিপি সারভাইভাল শ্যুটার গেম, যেখানে 100 জন খেলোয়াড় একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। যে শেষ মুহূর্ত পর্যন্ত বেঁচে থাকব, তাকে বিজয়ী ঘোষণা করা হবে এবং চিকেন ডিনার দেওয়া হবে।

আরো পড়ুন