Audi India : ভারতের বাজারে রাজত্ব কায়েম রাখতে বাজারে আসছে Audi-র 3টি SUV, দেখে নিন

বিখ্যাত চার-চাকার ব্র্যান্ড Audi India-র চলতি বছর 2023 সফলভাবেই কেটেছে। পরিসংখ্যান, বলছে এই বছরে বিগত 9 মাসের মধ্যে বিক্রি হয়েছে 88 শতাংশ। নির্মাতা কোম্পানি পোস্ট করেছে প্রায় 5,500 Unit বেশি বিক্রি হয়েছে। বিলাসবহুল জার্মান ব্র্যান্ড তার পোর্টফলিতে যোগ করেছে Q3 SportbackQ8 e-Tron Sportback, যেগুলিকে এই বছরের মধ্যে বাজারে নিয়ে এসেছে।

Audi

আশা করা যায়, 2024 সালের মধ্যে Audi অন্তত দুটি Facelift এবং একটি নতুন মডেলের EV দেশে আনবে। এই প্রতিবেদনের মধ্যে দিয়ে, দেখে নেওয়া যাক Audi কি কি ভারসান আনতে চলেছে? এবং কবে আনতে চলেছে?

দেখুন কোন কোন গাড়ি আসতে চলেছে Audi India-র 

Audi 8Q Facelift : Audi 8Q Facelift-এর লেটেসট আপডেট গুলি মুলত বৃহত্তর Cosmetic ধরনের। গাড়ির ভিতরে ও বাইরে যোগ করা হবে HD ম্যাট্রিক্সের LED হেডলাইটস। এছাড়াও আছে পরিচিত 340hp ও 3.0-লিটারের V6 Turbo-Petrol ইঞ্জিন। আর আছে, সৌখিন 8-Speed অটোমেটিক এবং কোয়াট্র সিস্টেম। তবে, আপডেট গুলি বেশ সামান্যই হতে পারে। গাড়ির দাম থাকতে পারে 1.07কোটি থেকে 1.43 কোটির মধ্যে।

আরও পড়ুন : Top 5 EVs Of 2023 : Tata থেকে Hyundai, দেখে নিন 2023-এর প্রথম সারির 5টি ইলেকট্রিক গাড়ি

Audi A6 Facelift : আন্তর্জাতিক বাজারে Audi A6 Facelift-এর প্রকাশের প্রায় এক বছর পরে ভারতের বাজারে আসবে। 2023 সালের মে মাসে লঞ্চ হওয়া মডেলটিতে সামান্য বাহ্যিক পরিবর্তন চোখে পড়ে। সাথে বেশ কিছু গাড়ির Interior অংশে পরিবর্তন এবং কিছু ফিচারস যোগ করা হয়। নতুন A6 Facelift-এ আছে রিভাইশড Matrix LED হেডলাইট, যার সাথে ডিআরএল এর cleaner লুক এবং বিশেষ Single-Frame গ্রিল। এছাড়া, সামনে ও পিছনে বাম্পার গুলির জন্য নিপস ও টাকস থাকবে। বর্তমান মডেলের 245hp এবং 2.0-লিটারের হাল্কা-হাইব্রিড turbo-petrol ইঞ্জিন থাকবে। সাথে 7-Speed ও Dual-Cluch অটোমেটিক অপরিবর্তিত থাকবে।

আরও পড়ুন : Mahindra XUV300 : শীঘ্রই বাজারে এন্ট্রি নিতে চলেছে Mahindra-র XUV300, লঞ্চের আগেই ফাঁস লুক ও ফিচারস 

Audi Q6 e-Tron : Audi Q6 e-Tron মডেলটি হল Audi এর একটি নতুন উন্নত প্রিমিয়াম প্ল্যার্টফর্ম এর উপরে ভিত্তি করে একটি নতুন Electric SUV। এতে আছে লেটেস্ট ব্যাটারি এবং চারজিং টেকনোলজির পাশাপাশি ব্র্যান্ডের নিউ ‘E3’ ইলেক্ট্রনিক্স আর্কিটেকচার রয়েছে। সম্পূর্ণ Powertrain সম্পর্কে এখনও জানা যায়নি। তবে এটি ব্যাবহার করবে একটি 800V Architecture, যার রেঞ্জ হবে 600km এর মতো। এছাড়া ব্র্যান্ড নিউ মডেলটির ভিতরের দিকে থাকবে Audi এর নতুন Infotainment Tech সাথে একটি কারভড লে-আউটে Twin-Screen আছে। Audi Q6 e-Tron মডেলটি সবথেকে ছোট এবং সাশ্রয়ী মূল্যের Audi Electric SUV হতে চলেছে।

আরো পড়ুন