ADVERTISEMENT

Apple iOS 16.6 : ভুলে যান iOS 17 কে, iOS 16.6 এর এই ৩টি ফিচার্স মুগ্ধ করবে আপনাকে

Apple iOS 17 আসার আগেই iOS 16.6 Beta আপডেট নিয়ে এল এই ৩টে মাথাখারাপ করা ফিচার্স

ADVERTISEMENT

Apple iOS 16.6 : সম্প্রতি অ্যাপেল তার WWDC 2023 ইভেন্ট এ, Apple iOS 17 -কে খুব শীঘ্রই কিছু দুর্দান্ত ফিচার্সের সাথে লঞ্চি করার কথা ঘোষণা করেছে। Apple iOS 17 –এ আইম্যাসেজ আপডেট, কীবোর্ড আপডেট, স্ট্যান্ড বাই ফিচার্স এবং লাইভ ভয়েসমেইল এর মতো এক গুচ্ছ ফিচার্স রয়েছে বলে জানা গেছে। কিন্তু এখনও কমপক্ষে ২-৩ মাস দেরি আছে Apple iOS 17 এর লঞ্চ হতে।

ADVERTISEMENT

কিন্তু এর আগেই, আইফোন গুলিতে নতুন iOS আপডেট চলে এসেছে যেটি হচ্ছে Apple iOS 16.6। খুব গুরুত্বপূর্ণ আপডেট গুলি আসতে চলেছে এই আপডেট এর সাথে, যেগুলি খুব তাড়াতাড়ি আপনার আইফোনে এনেবেল হতে চলেছে। আগের সপ্তাহেই, অ্যাপেল তার Apple iOS 16.6 Beta আপডেট নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছিল, যেখানে যে গুরুত্বপূর্ণ ফিচার্স গুলির খোলাসা করেছে সেগুলি নিয়েই আজকের এই প্রতিবেদন।

Apple iOS 16.6 : আই ম্যাসেজ কন্ট্যাক্ট ভেরিফিকেশন (imessage Contact Key Verification)

এই ফিচার্সটি ব্যবহারকারীদের যাচাই করতে সক্ষম করে যে তারা যথাযথ ব্যাক্তির সাথেই কানেক্টেড এবং কোন ফেক থার্ড পার্টি নয় যারা কথোপকথনটির মাঝে ঢুকে এর গোপনীয়তা কে নষ্ট করছে। যদি দুই বা ততোধিক ব্যক্তি যারা এই ফিচার্স্টি এনেবেল করেছেন তাদের মধ্যে কথোপকথন হয়, অ্যাপেল একটি সতর্কতা জারি করবে যদি ক্লাউড সার্ভারে কখনও কোনও লঙ্ঘন দেখা যায়। এই ফিচার্সটি আপনাকে বুঝতে সাহায্য করবে যে আপনার আইম্যাসেজের কথোপকথনগুলি কোন অবৈধ ব্যাক্তির কাছে পৌঁছচ্ছে কিনা।

Apple iOS 16.6 : Beats Studio Buds এর নতুন Icon

গ্যাজেট হ্যাকস ওয়েবসাইটের মতে, Apple iOS 16.6 Beta বিশেষভাবে Beats Studio Buds -এর জন্য দুটি অতিরিক্ত কালারের আইকন নিয়ে আসবে। এই আইকনগুলি আইভরি রঙের এবং ইয়ারবাডের ট্রান্সপারেন্ট ভার্সন হতে চলেছে। Beats Studio Buds ব্যবহারকারীরা আসন্ন Apple iOS 16.6 আপডেট করার পর তাদের আইফোনে এই দুটি নতুন আইকনের মধ্যে যেকোন একটি দেখতে পাবেন।

Apple iOS 16.6 : আইক্লাউডের সাথে উইন্ডোজ এর সংযুক্তিকরণ (iCloud for Windows Prompt)

সূত্র থেকে আরও জানা যাচ্ছে যে, আইফোন এবং উইন্ডোজ কম্পিউটার একই ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত না থাকলেও উইন্ডোজের সাথে আইক্লাউডকে সংযুক্ত করার জন্য আইক্লাউডের একটি নতুন প্রম্পট চালু করা হয়েছে। প্রম্পটি একটি ভিন্ন নেটওয়ার্ক ব্যবহার করবে এবং উভয় ডিভাইসকে একই নেটওয়ার্কে সংযুক্ত করবে।

বলাই বাহুল্য, এই ফিচার্স গুলি iOS 16.6 Beta -এর চূড়ান্ত ফিচার্স নাও হতে পারে। বর্তমানে Apple iOS 16.6 এর Beta ভার্সনটি পরীক্ষার পর্যায়ে রয়েছে, অর্থাৎ এটি ব্যবহারকারীদের জন্য আরও বেশি ফিচার্স নিয়ে আসতে পারে। যাইহোক, 16.6 প্রকাশিত হওয়ার পর Apple iOS 17-এর জন্য দীর্ঘসময়ের অপেক্ষাকে বিবেচনা করে, লেটেস্ট ফিচার্স এবং সিকিউরিটি আপডেট সহ Apple iOS 16.6 ডাউনলোড করে নেওয়াই গ্রাহকদের ক্ষেত্রে শ্রেয় হবে বলে আশা করা হচ্ছে।

আরো পড়ুন