ভারতে লঞ্চ হল Amazon Prime Lite, ২ দিনের ডেলিভারি সহ অন্যান্য সুবিধা

মাত্র ৯৯৯ টাকার পরিবর্তে পাওয়া যাবে Amazon Prime Lite-এর মেম্বারশিপ।

Amazon Prime Lite: ভারত অ্যামাজন , নেটফ্লিক্স, এবং ডিজনি+ হটস্টারের মতো ওটিটি প্লাটফর্ম গুলি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই সংস্থা গুলি তাদের গ্রাহকদের আকৃষ্ট করার জন্য যথাসাধ্য চেষ্টা করে চলেছে। এতিমধেই অ্যামাজন আনুষ্ঠানিকভাবে ভারতে Prime Lite membership প্ল্যান লঞ্চ করেছে। চলতি বছরে শুরুতে এই প্ল্যানটি সীমিত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল, কিন্তু সংস্থাটি এখন এটি সবার জন্য উপলব্ধ করেছে। আসুন জেনে নেওয়া যাক নতুন প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য।

Amazon Prime Lite সাবস্ক্রিপশনের মুল্য

মাত্র ৯৯৯ টাকার পরিবর্তে পাওয়া যাবে Amazon Prime Lite-এর মেম্বেরশিপ এবং এই প্ল্যানের বৈধতা হল ১২ মাস। অ্যামাজন প্রাইমের মতো লাইট ভার্সনে মাসিক বা ত্রৈমাসিক প্ল্যান নেই। কিন্তু প্রাইমের ক্ষেত্রে  এক মাসের জন্য ২৯৯ টাকা, ৩ মাসের জন্য ৫৯৯ টাকা এবং ১২ মাসের জন্য ১৪৯৯ টাকার প্ল্যান আছে।

Amazon Prime Lite-এর সুবিধা

Amazon Prime Lite মেম্বাররা দুদিনের মধ্যে ফ্রিতে ডেলিভারি পাবেন, যার জন্য কোন ন্যূনতম অর্ডার প্রয়োজন হবেনা। নতুন এই প্ল্যানে নো-রাশ শিপিং এবং 25 টাকার ক্যাশব্যাকও পাবেন। মর্নিং ডেলিভারি পরিষেবা পাবেন, এর জন্য ১৭৫ টাকা দিয়ে হবে প্রতি আইটেমের জন্য। 

যে সমস্ত গ্রাহকদের কাছে আইসিআইসিআই বাঙ্কের অ্যামাজন পে আইসিআইসিআই ক্রেডিট কার্ড আছে, তারা এই প্ল্যানের আওতাই ৫ শতাংশ ক্যাশব্যাক পাবেন যাবতীয় কেনাকাটায়। তবে এতে ডিজিটাল এবং গিফট কার্ড শপিং অন্তর্ভুক্ত নেই কারণ তারা ইতিমধ্যেই অন্যান্য রিওয়ার্ডের সাথে 2 শতাংশ ফিরে পাবেন। এছাড়াও এই নতুন প্ল্যানের মেম্বারদের লাইটনিং ডিল, এক্সক্লুসিভ লাইটনিং ডিল এবং আজকের বিশেষ ডিলের মতো বিকল্প গুলিতে অ্যাক্সেস পাবেন।

Amazon Prime Lite এর মেম্বাররা ভারত এবং সারা বিশ্ব থেকে ভিডিও বা টিভি শো-এর মতো বিকল্প গুলিতে অ্যাক্সেস পাবেন। তবে অ্যামাজন প্রাইমের থেকে এই নতুন প্ল্যান সস্তা হওয়ার কারণে, তুলনামূলক কিছু পার্থক্য রয়েছে। যেমন ভিডিও বা টিভি শো গুলি শুধুমাত্র হাই ডেফিনিশন (HD) অপশনে দেখা যাবে। 

এছারাও ভিডিও চলাকালীন মাঝে মাঝে বিজ্ঞাপন দেখানো হবে। এই প্ল্যানের আওতাই সর্বাধিক দুটি ডিভাইসের সাথে সংযুক্ত করা যাবে। অ্যামাজন প্রাইম লাইট সাবস্ক্রিপশনের মেম্বাররা অ্যামাজন প্রাইম মিউজিক, প্রাইম গেমিং, প্রাইম রিডিং এবং প্রাইম অ্যাডভান্টেজ পরিষেবা গুলি ব্যবহার করতে পারবে না।

আরো পড়ুন