ADVERTISEMENT

Amazon: ব্রেকিং নিউজ! দেশে এবার ২০ লক্ষ চাকরির সুযোগ করে দিচ্ছে অ্যামাজন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সিইও অ্যান্ডি জ্যাসি বৈঠকের পরই এই ঘোষণা করা হয়েছে।

ADVERTISEMENT

Amazon Jobs: ভারতের জন্য বিরাট সুখবর। কারণ আগামী কয়েক বছরের মধ্যে দেশে প্রচুর  পরিমানে কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর তাঁর টুইটার হ্যান্ডেলে এই ঘোষণা সম্পর্কিত একটি পোস্ট শেয়ার করেছেন। 

ADVERTISEMENT

বিশ্বের সব থেকে বড় ই-কমার্স সংস্থা অ্যামাজনের সিইও অ্যান্ডি জ্যাসি ভারতে ২০ লক্ষ চাকরি তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছেন পাশাপাশি ভারতে মোটা অঙ্কের টাকা বিনিয়োগের কথা জানিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যান্ডি জ্যাসি এবং নরেন্দ্র মোদির বৈঠক শেষ হওয়ার পরেই এই সুখবর প্রকাশ্যে এসেছে।

আরও জানা যাচ্ছে যে, Amazon ১৫ বিলিয়ন ডলার ভারতে বিনিয়োগ করতে চলেছে। এছাড়াও ২০ লক্ষ কর্মসংস্থান তৈরি করবে। ভারতীয় অর্থনীতিতে এর প্রভাব পরবে বলে আশা করা যাচ্ছে এবং বেকারত্বের সংখ্যার পরিমান কিছু পরিমান কমবে বলে মনে করা হচ্ছে।

এই সংস্থাটি দাবি করেছে, ইতিমধ্যেই দেশে ১ মিলিয়নেরও বেশি প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থানের সুযোগ তৈরি করেছে এবং আগামী দিনে ১০ লক্ষেরও বেশি ছোট শিল্পকে ডিজিটাল করার প্রতিশ্রুতি দিয়েছে। অ্যান্ডি জ্যাসি মাইক্রোব্লগিং সাইটে বৈঠকের মূল বিষয়গুলিও শেয়ার করেছেন।

এক্ষেত্রে আপনাদের জানিয়ে রাখি, সংস্থাটি ভারতে (India) তাদের পরিষেবার ১০ বছর পূর্ণ করেছে। কোম্পানিটি ১২ লক্ষ ভারতীয় ব্যবসার সাথে তাদের পণ্য অনলাইনে বিক্রি (Online Sell) করার জন্য সহযোগিতা করেছে। সংস্থাটি ভারতে মোট ৩০ বিলিয়ন ডলার বিনিয়োগের কথা জানিয়েছে ২০৩০ সালের মধ্যে অর্থাৎ আগামী ৭ বছরের মধ্যে। 

যেখানে অন্যান্য কোম্পানিতে ব্যাপক কর্মী ছাটাই করার কথা শোনা যাচ্ছে, সেখানে অ্যামাজন (Amazon) ভারতে কর্মসংস্থান সৃষ্টির প্রতিশ্রুতি বজায় রাখার জন্য কাজ করছে। সবমিলিয়ে Amazon মোটা টাকা বিনিয়োগের পাশাপাশি যথেষ্ট সংখ্যক চাকরির সুযোগ তৈরি করতে থাকবে।

আরো পড়ুন