ADVERTISEMENT

Best 5g Phone : এই পাঁচটি সেরার সেরা ৫জি ফোন ভারতের বাজার কাঁপাচ্ছে

ফোন কেনার ইচ্ছা রয়েছে কিন্তু বুঝতে পারছেন না কি ফোন কিনবেন ? দেখে নিন এই তালিকা

ADVERTISEMENT

Best 5g Phone : মাসের পর মাস, আমরা বিভিন্ন দামের সেগমেন্ট অনুযায়ী সেরা স্মার্টফোনের তালিকা তৈরি করে থাকি। ২০২৩ সালের অর্ধেকটা সময় ইতিমধ্যেই পেরিয়ে গেছে এবং তার সাথে সাথে আমরা একগুচ্ছ স্মার্টফোন লঞ্চের সাক্ষী হয়েছি। কিন্তু, সেই স্মার্টফোনগুলির মধ্যে কোনটি ২০২৩ সালের সেরার সেরা হয়ে উঠেছে জানা আছে কি?  চিন্তা নেই এই প্রতিবেদনে আমরা সেই ৫টি সেরা ফোনগুলির একটি তালিকা প্রস্তুত করতে যাচ্ছি, তবে একটু অন্য ভঙ্গিমাই অর্থাৎ ১৫,০০০ থেকে ১,৫০,০০০ টাকার মধ্যে দেখে নিন আপনার পছন্দের স্মার্টফোন কোনটি?

ADVERTISEMENT

Best 5g Phone : Samsung Galaxy M14 5G

Best 5g Phone : এই পাঁচটি সেরার সেরা ৫জি ফোন ভারতের বাজার কাঁপাচ্ছে

Samsung Galaxy M14 5G তার পূর্বসূরি M13 5G-এর সমস্ত সমস্যার সমাধানের সাথে বাজারে লঞ্চ করে ১৫,০০০ টাকার মধ্যে একটি সেরা স্মার্টফোনে পরিণত হয়েছে। কিন্তু কি কি কারণে Galaxy M14 5G, ১৫,০০০ টাকা মূল্যসীমার মধ্যে তার প্রতিযোগীদের থেকে আলাদা? প্রথমেই জানিয়ে রাখি, এটি একটি 90Hz LCD ডিসপ্লের সাথে আসে যা একটি FHD+ রেজোলিউশন প্রদান করে। এছাড়াও, ফোনটি দক্ষ 5nm Exynos 1330 SoC দ্বারা চালিত।

Galaxy M14 একটি বিশাল 12 5G ব্যান্ডকে সমর্থন করে, যার ফলস্বরূপ আপনি যেখানেই থাকুন সেখানেই নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকতে পারবেন এই স্মার্টফোনের মাধ্যমে। এর সবচেয়ে চিত্তাকর্ষক ফিচার্সটি হল এর বড় ৬,০০০ mAh এর ব্যাটারি যা একটি গুরুত্বপূর্ণ ব্যাটারি লাইফ প্রদান করে। সুতরাং এই দামের সীমার মধ্যে সেরা ক্যামেরা সহ, Galaxy M14 5G প্রমাণ করে যে Samsung ফিচার্সগুলিকে এড়িয়ে না গিয়ে একটি ভালো অথচ বাজেট-ফ্রেন্ডলি স্মার্টফোন তৈরি করতে সক্ষম।

Best 5g Phone : POCO X5 PRO 5G

Best 5g Phone : এই পাঁচটি সেরার সেরা ৫জি ফোন ভারতের বাজার কাঁপাচ্ছে

Poco X5 Pro 5G হল ২৫,০০০ টাকার মধ্যে একটি দুর্দান্ত স্মার্ট ফোন। এটিতে একটি ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা রয়েছে, যার কারণে এই ফোনটি কিছু অত্যাশ্চর্য এবং প্রাণবন্ত শট ক্যাপচার করে, বিশেষ করে প্রকাশ্য দিবালোকে। এগুলি ছাড়াও, Poco X5 Pro শক্তিশালী স্ন্যাপড্রাগন 778G SoC দিয়ে সজ্জিত, যা সর্বোত্তম কর্মক্ষমতা এবং দক্ষতাকে নিশ্চিত করে। আরেকটি স্ট্যান্ডআউট ফিচার্স হল ডলবি ভিশন সহ 120Hz HDR 10+ ডিসপ্লে যা এই ফোনটিকে অন্যদের থেকে আলাদা করে।

এছাড়াও উল্লেখযোগ্য সংযোজনগুলির মধ্যে রয়েছে জল এবং ধুলো প্রতিরোধের জন্য একটি IP53 রেটিং, একটি বড় ৫,০০০mAh ব্যাটারি এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং। এক কথাই আপনি যদি, ২৫০০০ টাকার মধ্যে অত্যাধুনিক ফিচার্স সহ একটি হাই-পারফর্মিং স্মার্টফোন খুঁজছেন তাহলে Poco X5 Pro আপনার জন্য একটি চমৎকার ফোন হতে পারে।

Best 5g Phone : OnePlus 11R 5G

Best 5g Phone : এই পাঁচটি সেরার সেরা ৫জি ফোন ভারতের বাজার কাঁপাচ্ছে

আপনি যখন তুলনামূলকভাবে সাশ্রয়ী অথচ শীর্ষস্থানীয় একটি স্মার্টফোনের কথা ভাবছেন তাহলে বাজারে OnePlus 11R 5G এর মতো বিকল্প আর কেও নেই। ৩৯,৯৯৯ টাকার এই স্মার্টফোনে ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন 8+ Gen 1 প্রসেসর, ব্লেজিং-ফাস্ট ১০০ ওয়াট চার্জিং এবং প্রায় OnePlus 11 এর মতোই একটি ব্যতিক্রমী প্রাথমিক ক্যামেরা দেওয়া হয়েছে যা এই স্মার্টফোনটিকে আরও চিত্তাকর্ষক করে তুলেছে।

এতে ৬.৭৪ ইঞ্চি স্লিম বেজেল সহ কার্ভড ডিসপ্লে, যা এই ফোনটিকে আরও মসৃণ এবং আড়ম্বরপূর্ণ করে তোলে। ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সহ আসে এই OnePlus 11R 5G স্মার্ট ফোনটি। গেমাররা অবশ্যই এর লম্বা ব্যাটারি লাইফ এবং শক্তিশালী প্রসেসরের প্রশংসা করবে। সর্বোপরিভাবে, OnePlus 11R 5G হল ৪০,০০০ টাকার মধ্যে একটি দুর্দান্ত ফ্ল্যাগশিপ স্মার্টফোন।

Best 5g Phone : OnePlus 11 5G

Best 5g Phone : এই পাঁচটি সেরার সেরা ৫জি ফোন ভারতের বাজার কাঁপাচ্ছে

OnePlus 11 5g-এর দাম ৫৬,৯৯৯ টাকা। আপনি এই ফোনে এমন ফিচার্সগুলি পাবেন যা সাধারণত একটি অন্যান্য কোম্পানির ৮০,০০০ থেকে ১ লাখ টাকা পর্যন্ত হতে পারে। OnePlus 11-এ স্মুথ এবং আড়ম্বরপূর্ণ ডিজাইন রয়েছে এবং এটি মাল্টিটাস্কিং ক্ষমতার ক্ষেত্রে অসাধারণ। এমনকি ভারী ব্যবহারের সাথেও, এর ৫,০০০ mAh এর ব্যাটারি সহজেই একটি পুরো দিন অবধি টিকে থাকতে পারে এবং ক্যামেরাটি আপনার সুন্দর মুহূর্তগুলি ক্যাপচার করার জন্য যথেষ্ট নির্ভরযোগ্য।

এছাড়াও, 120Hz AMOLED ডিসপ্লেটি বাজারের সেরাগুলির মধ্যে একটি। ১০০ ওয়াট ফাস্ট চার্জারের সাথে ফোনটি মাত্র ৩০ মিনিটের মধ্যে ০ থেকে ১০০% চার্জ হয়ে যেতে পারে, যা অবশ্যই আপনাকে অবাক করবে। আরেকটি দুর্দান্ত জিনিস হল OxygenOS 13, যা একটি পরিষ্কার এবং ইউজার-ফ্রেন্ডলি ইন্টারফেস অফার করে। উল্লেখ্য যে, OnePlus 11 বর্তমানে ভারতের সবচেয়ে সাশ্রয়ী স্মার্টফোন যা ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে আসে। সুতরাং, সেরা সাশ্রয়ী মূল্যের ফ্ল্যাগশিপ স্মার্টফোন কিনতে চাইলে এখনই কিনতে পারেন OnePlus 11 5G।

Best 5g Phone : Samsung Galaxy S23 Ultra 5G

Best 5g Phone : এই পাঁচটি সেরার সেরা ৫জি ফোন ভারতের বাজার কাঁপাচ্ছে

বর্তমানে iPhone 14 Pro এর মতো প্রিমিয়াম স্মার্টফোনের আধিপত্যকে টেক্কা দেওয়ার মতো একটিই বিকল্প হতে পারে যা হল Samsung Galaxy S23 Ultra 5G, যেটি আমার মতে iPhone 14 প্রো-এর থেকেও ভাল। সুতরাং, আপনি যদি একটি ফোনে ১ লক্ষ টাকার বেশি বিনিয়োগ করতে ইচ্ছুক হন,তাহলে Galaxy S23 Ultra হল একটি আকর্ষণীয় বিকল্প।

S23 Ultra বিভিন্ন বৈশিষ্টের কারণে ২০২৩ সালের একটি সেরা স্মার্টফোন। এটি একটি অত্যাশ্চর্য AMOLED ডিসপ্লে, একটি বহুমুখী ক্যামেরা সেটআপ, একটি টাইমলেস ডিজাইন, একটি ইন্টিগ্রেটেড S পেন এবং স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপে সহ অসাধারণ পারফরম্যান্সের জন্য বিখ্যাত। অন্যদিকে, এর ব্যাটারি লাইফ iPhone 14 Pro Max এর সাথে তুলনীয়। সুতরাং, যদি বাজেট আপনার জন্য কোনো সমস্যা না হয় এবং একটি প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোনই আপনার প্রয়োজন হয়, তাহলে Galaxy S23 Ultra নিঃসন্দেহে একটি চূড়ান্ত পছন্দ হতে পারে।

এছাড়াও, ২০২৩ সালে আসন্ন সমস্ত ফোনগুলির লঞ্চের আগেই বিস্তারিত তথ্য জানতে “এখানে ক্লিক করুন”

আরো পড়ুন