ADVERTISEMENT

১৫ মিনিটে ফুল চার্জ! দুর্দান্ত ফিচার্সে ২টি ফোন লঞ্চ করছে Xiaomi 13 Series

বাজার কাঁপাতে শাওমির ফের নয়া ফোন, Xiaomi 13T এবং 13T Pro লঞ্চ হচ্ছে ভারতে

ADVERTISEMENT

শাওমি তার জনপ্রিয় Xiaomi 13 Series-এ আরও দুটি নতুন ডিভাইসের আসন্ন লঞ্চের ঘোষণা করেছে ভারতে যথা, Xiaomi 13T এবং Xiaomi 13T Pro। অফিসিয়াল লঞ্চের আগে, কিছু গোপন সূত্রের মাধ্যমে কিছু উত্তেজনাপূর্ণ স্পেসিফিকেশন এবং লঞ্চের তথ্য সামনে এসেছে আমাদের।

ADVERTISEMENT

Xiaomi 13 Series : আসন্ন ফোন দুটির ফিচার্স

ফাঁস হওয়া তথ্য অনুসারে, Xiaomi 13T-তে একটি চিত্তাকর্ষক ১৪৪Hz রিফ্রেশ রেট সহ একটি CrystalRes AMOLED ডিসপ্লে থাকবে। স্মার্টফোনটিকে পাওয়ারিং করা হবে একটি ফ্ল্যাগশিপ ৪ এনএম SoC দ্বারা, যার সাথে ৮জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। এটি MIUI 14 অপারেটিং সিস্টেমে চলবে এবং এটিকে একটি Leica ক্যামেরা দিয়ে সজ্জিত করা হবে। ডিভাইসটিতে একটি ৫,০০০mAh ব্যাটারি থাকবে যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত এবং কালো রঙের কালার শেডে আসবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে, Xiaomi 13 Series-এর 13T Pro তে ১৪৪Hz রিফ্রেশ রেট সহ একটি CrystalRes AMOLED ডিসপ্লে থাকবে। এটি একটি ফ্ল্যাগশিপ ৪ এনএম চিপসেট, ১২জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ দিয়ে সজ্জিত হবে। ডিভাইসটি Xiaomi 13T এর মতো একই ৫,০০০mAh ব্যাটারি প্যাক দ্বারা বাজারে লঞ্চ করবে, তবে দ্রুত ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করবে যা প্রায় ১৫ থেকে ১৮ মিনিটের মধ্যে শূন্য থেকে ১০০% চার্জ করতে সক্ষম। স্মার্টফোনটি মিডো গ্রীন কালার ভেরিয়েন্টে আসবে বলে সূত্রের খবর।

Xiaomi 13 Series : আসন্ন ফোন দুটির দাম ও লঞ্চের তারিখ

রিপোর্ট অনুযায়ী, Xiaomi 13T মডেলের দাম ভারতে 49,990 টাকা এবং Xiaomi 13T Pro 42,999 টাকায় পাওয়া যেতে পারে বলে আশা করা হচ্ছে। উভয় ফোন দুটিই চলতি বছরের জুলাই মাসের শেষ কিংবা সেপ্টেম্বর মাসে প্রথম সপ্তাহে ভারতে লঞ্চ হতে পারে বলে জানা যাচ্ছে।

Xiaomi 13T বনাম 13T Pro :

Xiaomi 13TXiaomi 13T Pro
৬.৩৬ ইঞ্চি ডিসপ্লে (১০৮০ x ২৪০০)৬.৭৩ ইঞ্চি ডিসপ্লে (১৪৪০ x ৩২০০)
৮ জিবি র‍্যামের সাথে ২৫৬ জিবি স্টোরেজ১২ জিবি র‍্যামের সাথে ২৫৬ জিবি স্টোরেজ
৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫০০০ mAh ব্যাটারি১২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫০০০ mAh ব্যাটারি
অ্যান্ড্রয়েড ১৩ ওএসঅ্যান্ড্রয়েড ১৩ ওএস, MIUI 14
৩.০৫ GHz অক্টা কোর প্রসেসর৩.২ GHz অক্টা কোর প্রসেসর
ওয়ারলেস চার্জিং ৫০ ওয়াটওয়ারলেস চার্জিং ৫০ ওয়াট
৫০+১০+১২ এমপি Leica ক্যামেরা৫০+৫০+৫০ এমপি Leica ক্যামেরা

আরো পড়ুন